প্রহসনের নির্বাচন করে দীর্ঘস্থায়ী ক্ষমতার চেষ্টায় সরকার

বৃহস্পতিবার, ০৯ মার্চ, ২০১৭ (১৬:০২)
প্রহসনের-নির্বাচন-করে-দীর্ঘস্থায়ী-ক্ষমতার-চেষ্টায়-সরকার

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রাজনীতিতে নিজেদের দুরবস্থা কাটাতে জনগণের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপিকে প্রতারণামূলক আইনের ফাঁদে ফেলে সরকার আবারো প্রহসনের নির্বাচন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করবে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দী দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপিপন্থী চিকিৎকদের সংগঠন ড্যাব আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার প্রত্যয়— জানিয়ে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত না করে আবারো বাকশালের পথেই হাঁটছে।

তিনি আরো বলেন, নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে সরকার। সরকারের ভুল নীতি জঙ্গিদের জন্য সহায়ক হচ্ছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে সহায়ক সরকার ব্যবস্থার প্রয়োজনীয়তা ও সংবিধান পরিবর্তনের কথাও বলেন বিএনপির এ নেতা। প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে যেসব চুক্তি হবে তা জনসমক্ষে তুলে ধরার দাবিও জানান তিনি।

সহায়ক সরকার ব্যবস্থার তাগিদ দিয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, সরকার দেশে আবারো বাকশাল কায়েমের চেষ্টা করছে।

এই ক্যাটাগরীর আরও খবর

নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনে অংশগ্রহণে আ’লীগকে আহ্বান

সংখ্যালঘুদের ওপর বেশি নির্যাতন হয়েছে আ’লীগের আমলে: মির্জা ফখরুল

আগামী নির্বাচন কোনো ব্যক্তির অধীনে হবে না: আমু

দেখা হলো- কথা হলো দুই নেতার সঙ্গে

জাতীয় নির্বাচনে বিএনপি জোটে জামাত থাকবে: ফখরুল

শেখ হাসিনাকে হটিয়ে নির্দলীয় সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে