জাতীয়

বুধবার, ০৫ সেপ্টেম্বর, ২০১৮ (১৩:৪৭)

দেশে গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত: শেখ হাসিনা

শেখ হাসিনা

বাংলাদেশ গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত—দেশের জনগণ ভোট দেয়ার অধিকার অর্জন করেছে এবং ভোট দিয়ে তাদের মনোনীত প্রার্থীকে জয়যুক্ত করতে পারছেন এটাই আজ প্রমাণিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার প্রধানমন্ত্রীর কাযালয়ে রাজশাহী ও সিলেটে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নির্বাচত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যে দলই করেন না কেন, আপনাদের সবসময় মাথায় এটাই রাখতে হবে যে, জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে।

কাউন্সিলররাও বিভিন্ন দল ও স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়ে এসেছেন—এ কথা উল্লেখ করে এ সময় তিনি বলেন, গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করবার জন্য আমরা সংগ্রাম করেছি। নির্বাচনে কিন্তু বাংলাদেশের জনগণ স্বাধীনভাবে ভোট দিতে পারেন। সেটাও আমরা সুনিশ্চিত করেছি।

শেখ হাসিনা বলেন, গণতন্ত্র মানে জনগণের ভোটের অধিকার, সাংবিধানিক অধিকার— সেই অধিকারের প্রতি আমরা সম্পূর্ণভাবে নিবেদিত। আমরা চাই জনগণের অধিকার জনগণের হাতেই থাকবে। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব- স্লোগানটা আমারই ছিল।

তিনি বলেন, যদি গণতান্ত্রিক ধারাবাহিকতা থাকে তাহলে একটা দেশ উন্নত হয়, সমৃদ্ধশালী হয় এবং উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকে।”

সরকারের ধারাবাহিকতা আছে বলেই আজকে আপনারা পরিবর্তন দেখতে পারছেন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে প্রথমে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও আরিফুল হক চৌধুরীকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী। এরপর রাজশাহীর ৪০ ও সিলেটের ৩৬ জন কাউন্সিলরদের শপথ পাঠ করার স্থানীয় সরকারমন্ত্রী।

জনপ্রতিনিধিদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, আপনারা নির্বাচিত প্রতিনিধি। জনগণ আস্থা রেখে আপনাদের ভোট দিয়েছে। যে যে দলই করেন না কেন- স্ব স্ব এলাকার ও জনগণের উন্নয়ই হবে আপনাদের কর্তব্য।

স্থানীয় জনপ্রতিনিধিরা যে দলেরই হোক না কেন সরকার প্রধান হিসেবে তাদেরকে সব রকমের সহায়তা করার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী।

তবে সতর্ক করে দিয়ে তিনি বলেন, পাশাপাশি এটাও বলবো যদি কোনও অনিয়ম হয়; যদি সেখানে কোনও ধরনের দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদী কাজ হয়, সে যে দলেরই হোক সে কিন্তু রেহাই পাবে না।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রিসভার সদস্যরা ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সশস্ত্র বাহিনী দিবস: শিখা অনির্বানে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জনগণ ভোট না দিলে ভারত কাউকে জেতাতে পারবে না

মনোনয়ন পাচ্ছেন না আমানুর-বদি: কাদের

আদালতে যাওয়ার কথা ভাবা হচ্ছে তারেকের বিষয়টি নিয়ে

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু না হওয়ার দায় বাংলাদেশের: মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন-ভাসানচরে স্থানান্তর আপাতত স্থগিত: রয়টার্স

খিলগাঁও-সবুজবাগ এলাকার রাস্তা উন্নতমানের করাই প্রধান কাজ

মাদার অব হিউম্যানিটি সমাজ কল্যাণ পদক নীতিমালার খসড়া অনুমোদন

কাবুলে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫০

শেষদিনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে

দীপবীরের বিয়ের ছবি

সশস্ত্র বাহিনী দিবস: শিখা অনির্বানে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা