জাতীয়

মঙ্গলবার, ০৬ ফেব্রুয়ারী, ২০১৮ (১৩:২৮)

মুসলিম উম্মার সংহতি এগিয়ে নিতে ভূমিকা রাখছে বাংলাদেশ

শেখ হাসিনা

ইসলামের মহৎ মূল্যবোধগুলো বজায় রেখে সকলের অন্তর্ভুক্তির মাধ্যমে মুসলিম উম্মার সংহতিকে এগিয়ে নিতে বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে— বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পর্যটন মন্ত্রীদের সম্মেলনের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এ সময় রোহিঙ্গা সমস্যা মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকায় ওআইসিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর সম্পর্ক হতে হবে পারস্পরিক বিশ্বাস ও বোঝাপড়ার ভিত্তিতে। পর্যটনই অন্যতম ক্ষেত্র যেখানে একসঙ্গে কাজ করার প্রভূত সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধুর হাত ধরে ওআইসিতে যোগ দেয় বাংলাদেশ। সদস্য হওয়া পর থেকে বাংলাদেশ ওআইসির সকল সদস্য রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলেছে।

রোহিঙ্গাদের মানবিক কারণে অস্থায়ীভাবে আশ্রয় দেয়া হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ ইস্যুতে ওআইসির ভূমিকা প্রশংসনীয়।

এ সম্মেলনে মধ্য দিয়ে পরবর্তী দুই বছরের জন্য দশম ইসলামিক কনফারেন্স অব ট্যুরিজম মিনিস্টার্স-আইসিটিএম'র চেয়ারপারসন নির্বচিত করা হয় বাংলাদেশকে।

এই ক্যাটাগরীর আরও খবর

শহীদ মিনার সর্বসাধারণের শ্রদ্ধা

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার সুযোগ নেই: ওবায়দুল

একুশে পদক পেলেন ২১ জন বিশিষ্ট ব্যক্তি

জঙ্গি হামলার আশঙ্কা নেই: বেনজীর

বস্তা দেয়া হচ্ছে হিমাগারে: পাট সচিব

না ফেরার দেশে গরীব সাংসদ ইউসুফ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: চেলসির সঙ্গে ড্র বার্সেলোনার

বাংলা ভাষার প্রতি অকৃত্রিম ভালোবাসা ভিনদেশিদের

বিভিন্ন জাতিগোষ্ঠীর ভাষা সুরক্ষার অঙ্গীকারে ইউনেস্কো

মাশরাফিকে দলে ফেরাতে চায় বিবিসি