জাতীয়

বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮ (১৭:৪২)

না’গঞ্জ সংঘর্ষ, অস্ত্র বহনকারীকে খোঁজা হচ্ছে: কামাল

যারা নিজের হাতে আইন তুলে নিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নারায়ণগঞ্জে সিটি করপোরেশনের বঙ্গবন্ধু সড়কে হকার উচ্ছেদের ঘটনায় ঘটা সংঘর্ষের সময় ‘যারা অস্ত্র দেখিয়েছে, যারা নিজের হাতে আইন তুলে নিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্র ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণের উদ্বোধনী অনুষ্ঠান সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মেয়র সেলিনা হায়াৎ আইভির ওপর সশস্ত্র হামলা এবং এরপর আইভী ও সাংসদ শামীম ওসমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কাউকে ছাড় না দেয়ার ‘অ্যাসিওরেন্স’ দিয়েছেন তিনি।

নারায়ণগঞ্জে পুলিশের সামনেই সংঘর্ষের ঘটনা এবং প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনের বিষয়ে জানতে কামাল বলেন, ‘দেখুন, একটা দুঃখজনক ঘটনা ঘটেছে, এজন্য যা দরকার সেটা আমরা করছি। যারা অস্ত্র দেখিয়েছে, যারা নিজের হাতে আইন তুলে নিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা অবশ্যই নেয়া হবে। আমরা খতিয়ে দেখছি। ভিডিও ফুটেজ দেখে কারা করেছে তাদের ধরার জন্য প্রচেষ্টা নিচ্ছি এবং কি কারণে করল, তার পুরোপুরি একটা ইনকোয়ারি আমরা করছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমরা এটুকু অ্যাসিওরেন্স দিচ্ছি, আমরা কাউকে ছাড়ব না— যেই আইন ভঙ্গ করবে তার ব্যবস্থা অবশ্যই হবে।

জনপ্রতিনিধির সঙ্গে ব্যক্তিগতভাবে আলোচনা করেছি। তাদের বলেছি এ ধরনের কর্মকাণ্ড যদি বন্ধ না করেন তাহলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এগুলো পছন্দ করছেন না ব্যবস্থা নিতে হবে আমাদের বলেন কামাল।

প্রসঙ্গ: গত মঙ্গলবার শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাতে হকারমুক্ত করা নিয়ে মেয়র সেলিনা হায়াৎ আইভীর ওপর সশস্ত্র হামলা চালান সাংসদ শামীম ওসমানের সমর্থকেরা।

ওই হামলায় আইভীসহ অনেকে আহত হন। ঘটনাস্থলে শামীম ওসমানের ক্যাডার বলে পরিচিত নিয়াজুল ইসলামকে অস্ত্র হাতে দেখা যায়। পরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

পরে মেয়র সংবাদ সম্মেলনে অভিযোগ করেন সাংসদ শামীম ওসমানের সমর্থকেরা তার ওপর হামলা চালিয়েছে।

শামীম সমর্থকদের মাঝে অস্ত্র হাতে উপস্থিত নিয়াজুল ইসলামকে গ্রেপ্তার না করায় সমালোচনাও করেন তিনি।

এছাড়াও রয়েছে

ঠাকুরবাড়ি পরিদর্শন শেখ হাসিনার

অভিযোগ প্রমাণিত হলে বদিও ছাড় পাবে না: ওবায়দুল

ডি.লিট উপাধি পেলেন শেখ হাসিনা

শান্তি নিকেতনে হাসিনা-মোদি বৈঠক

চুক্তি না হলেও তিস্তা সমস্যার অগ্রগতি হবে: ওবায়দুল

আইন মেনেই মাদকবিরোধী অভিযান চালাচ্ছে সরকার: হানিফ

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই সমাধানে বিশ্বাসী বাংলাদেশ: শেখ হাসিনা

ইন্টারনেটের গতি স্বাভাবিক হবে শনিবার থেকে

ইরানের পরমাণু সমঝোতা চুক্তি লঙ্ঘনে যুক্তরাষ্ট্রের সমালোচনায় পুতিন

ডি.লিট উপাধি পেলেন শেখ হাসিনা

ঋণখেলাপীর জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের পরামর্শ

নওগাঁ-বরিশালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রতারণার অভিযোগে আটক ২০