জাতীয়

শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭ (১৮:১৪)

সাংসদ লিটন হত্যার রহস্য উদঘাটন হয়নি: আইজিপি

একেএম শহীদুল হক

সরকার দলীয় সাংসদ লিটন হত্যার আসল রহস্য এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। শনিবার দুপুরে পুলিশ সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জামাত-শিবিরের ক্যাডাররা আগেও নানা ধরণের নাশকতা করেছে তাই পরিবার ও মানুষের দাবি বিবেচনায় নিয়ে তাদের গ্রেপ্তার করা হচ্ছে। পুলিশ প্রধান আশা করেন দ্রুতই এর রহস্য উন্মোচিত হবে।

এবারের পুলিশ সপ্তাহে ১৩২ জনকে পদক দেয়া হবে তার মধ্যে ৬৭ জনই জঙ্গিবিরোধী অভিযানে ভূমিকার জন্য মনোনয়ন করা হয়েছে। পুলিশের অবোকাঠামো উন্নয়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দুটি বিভাগ ও পুলিশ রিফর্ম অধ্যাদেশ বাস্তবায়নের দাবির কথা জানান পুলিশ মহাপরিদর্শক।

আগামী ২৩ থেকে ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে পুলিশ সপ্তাহ। এর উদ্বোধন করবেন প্রশানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে বাংলাদেশ পুলিশের নান উদ্যোগ। এবারের প্রতিপাদ্য বিষয়, জঙ্গি ও মাদকের প্রতিকার বাংলাদেশ পুলিশের অঙ্গিকার।

পুলিশের ৬৭ সদস্যকে জঙ্গিবিরোধী অভিযানে ভূমিকা রাখায় পুলিশ পদকের জন্য মনোনীত করা হয়েছে। যার মধ্যে পুলিশের নবগঠিত কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ২১ সদস্য রয়েছে।

পুলিশ বাহিনীকে যুগোপযোগী করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পুলিশের জন্য আলাদা বিভাগ প্রতিষ্ঠা ও পুলিশ রিফর্ম অধ্যাদেশ বাস্তবায়নে সরকারের প্রতি এই বাহিনীর দাবির বিষয়টি আবারো তুলে ধরেন পুলিশ মহাপরিদর্শক।

সরকার দলীয় সংসদ সদস্য লিটন হত্যার আসল রহস্য এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ, তবে দ্রুতই এ রহস্য উন্মোচিত হবে বলে জানান তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

বস্তা দেয়া হচ্ছে হিমাগারে: পাট সচিব

না ফেরার দেশে গরীব সাংসদ ইউসুফ

চা শ্রমিকদের কল্যাণে নজর দেয়ার নির্দেশ: প্রধানমন্ত্রী

খালেদার আরও বেশি সাজা হওয়া উচিত ছিল: আইনমন্ত্রী

বিএনপিকে নিয়ে নির্বাচনে যাবে আ’লীগ: ওবায়দুল

মাতৃভাষা দিবসে শহীদ মিনারে যাতায়াতের রুট নির্ধারণ

বিএনপি নির্বাচনে আসবেই: ওবায়দুল

স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম ইসি: তোফায়েল

খালেদাকে ছাড়া কোনো নির্বাচন নয়: বিএনপি

খালেদার আরও বেশি সাজা হওয়া উচিত ছিল: আইনমন্ত্রী

বস্তা দেয়া হচ্ছে হিমাগারে: পাট সচিব

ইরান-মেক্সিকোতে বিমান-হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৭৯