জাতীয়

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশকে ঘিরে ডিএমপির নির্দেশনা

মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭ (১২:১০)
বঙ্গবন্ধুর-স্বদেশ-প্রত্যাবর্তন-দিবসের-সমাবেশকে-ঘিরে-ডিএমপির-নির্দেশনা

রাজধানীতে যান চলাচলে ডিএমপির নির্দেশনা জারি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশকে ঘিরে রাজধানীর সড়কে যান চলাচলে কিছু নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সোমবার রাতে ডিএমপি আয়োজিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দশ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলের নেতাকর্মীদের উদ্দেশে ভাষণ দেবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর সমাবেশে যোগ দিতে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীদের আগমন ঘটবে সোহরাওয়ার্দী উদ্যানে।

স্বভাবতই মঙ্গলবার চরম দুর্ভোগে পড়তে হবে নগরবাসী তাই ঢাকা মহানগর পুলিশ যান চলাচলের বিষয়ে সোমবার রাতে এক নির্দশনা জারি করে।

এতে বলা হয়, সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ থেকে মৎস্য ভবন মোড়ের দুই পাশ ও দোয়েল চত্বর এলাকায় যান চলাচল বন্ধ থাকবে আর কর্মসূচি চলাকালে বিজয় সরণীর উত্তর-পশ্চিমের সবধরণের সাধারণ যাত্রীবাহী বাস লাভ রোড হয়ে মগবাজার উড়ালসেতু দিয়ে কাকরাইল হয়ে ফকিরাপুল যেতে পারবে।

গুলিস্তান-মতিঝিল থেকে আসা বিজয় স্বরণীমুখী পরিবহনগুলো কাকরাইল হয়ে মগবাজার উড়ালসেতু হয়ে লাভ রোড দিয়ে বিজয় স্বরণী যাবে।

আর গাবতলী থেকে আসা গাড়িগুলো সায়েন্সল্যাব হয়ে বকশিবাজার দিয়ে চানখারপুল হয়ে গুলিস্তান-মতিঝিল ও সদরঘাট চলে যাবে আবার সদরঘাট-গুলিস্তান ও মতিঝিল থেকে গাবতলী অভিমুখী গণপরিবহন চানখারপুল হয়ে বকশীবাজার দিয়ে আজিমপুর-নিউমার্কেট হয়ে মিরপুর রোড দিয়ে গাবতলী যাবে।

সমাবেশে আসা যানবাহন সোহরাওয়াদী উদ্যানের পশ্চিম দিকে ছবির হাট, টিএসসি, কালিমন্দর ও তিন নেতার মাজার গেইট দিয়ে সমাবেশস্থলে প্রবেশ করবে।

এদিকে, কোনো ধরণের আগ্নেয়াস্ত্র, ছাতা লাঠি, লাইটার, ম্যাচ বা কোন দাহ্য বস্তু নিয়ে সমাবেশস্থরে প্রবেশ করা যাবেনা বলে জানিয়েছে ডিএমপি।

এই ক্যাটাগরীর আরও খবর

তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ড: দায়ী ব্যাক্তিদের দ্রুত বিচারের দাবি

যতদিন লোকসংগীত থাকবে- ততদিন বারী সিদ্দিকী বেঁচে থাকবেন: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় সরকারিভাবে পালন হবে

অন্যায়ভাবে দাম বাড়ানোর প্রতিবাদে আদালতে যাবে ক্যাব: ড. শামসুল আলম

না ফেরার দেশে খ্যাতিমান লোকসংগীত শিল্পী বারী সিদ্দিকী

ফরিদপুরকে বিভাগ ঘোষণা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী