স্থানীয়/জনপদ

বুধবার, ২১ মার্চ, ২০১৮ (১৭:৫৪)

আর্থসামাজিক উন্নতি জাতির জন্য গৌরবের: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

আর্থসামাজিক উন্নতি লাভ করায় বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে— জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ অর্জন জাতির জন্য গৌরবের।

বুধবার চট্টগ্রাম বাংলাদেশ নেভাল একাডেমি বঙ্গবন্ধু কমপ্লেক্স এর উদ্বোধনের পর বিএন ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে সরকার।

পরে পটিয়া উপজেলার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এর আগে বুধবার সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার চট্টগ্রামে নৌবাহিনীর ঈশাখা ঘাঁটিতে অবতরণ করে। সেখানে বাংলাদেশ নেভাল একাডেমি বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এটি দেশের নৌবাহিনীর জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষণ একাডেমি। জাহাজের আদালে নির্মিত এই কমপ্লেক্সের সামনে ৪১ ফুট উচু ব্রঞ্জ নির্মিত জাতির পিতার এক আবক্ষ মূর্তি স্থাপন করা হয়েছে।

১৮ ফুট মুর্তিটিকে ২৩ ফুট উচু কালো বেদীর ওপর স্থাপন করা হয়েছে। ১৬টি ভবনের সমন্বয়ে গড়ে তোলা এই কমপ্লেক্সে একাডেমি, প্রশিক্ষণ ও আবাসিক সুবিধা রয়েছে। এর আগে ২০১০ সালের ২৯ ডিসেম্বর এই কমপ্লেক্সটি নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

পরে বিকেলে পটিয়া উপজেলার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করে জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী।

এছাড়াও রয়েছে

গোবিন্দগঞ্জ-ভালুকায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৭

কলারোয়ায় শিশু ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

রামগড় স্থলবন্দরের মৈত্রী সেতু অর্থনৈতিক প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনবে

সাতক্ষীরা সীমান্তে সোনার গহনা-উটপাখির বাচ্চা জব্দ

নড়াইলে দুই পক্ষের সংঘর্ষ, নিহত ১

ময়মনসিংহের ফুলপুরে ‘বন্দুকযুদ্ধ’ নিহত ১

রোহিঙ্গা শিবিরগুলোর অবস্থা খুবই খারাপ: মিয়ানমারের মন্ত্রী

রংপুরে খবর সংগ্রহের সময় দুই সাংবাদিকের ওপর হামলা

এ মাসের শেষের দিকে কালবৈশাখী ঝড়- বৃষ্টি বাড়তে পারে

ত্রিভুবনে বিমান দুর্ঘটনা: কিছু অসংগতি রয়েছে নেপালের তদন্ত প্রতিবেদনে

কাবুলে ভোট কেন্দ্রের বাইরে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৩১

শেষপ্রান্তে এসে দুটি পয়েন্ট খোঁয়ালো লিভারপুল