সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে, কমপক্ষে ৯ জনের মৃত্যু Desh TV Logo জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউইয়র্ক সময় আজ সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের প্রস্তাব বিশ্বের কাছে তুলে ধরবেন Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞা আরোপ করা উচিৎ: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান Desh TV Logo রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ‘বলিষ্ঠ ও দ্রুত’ পদক্ষেপ চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানালেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স Desh TV Logo রোহিঙ্গা শরণার্থী সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: মার্কিন রাষ্ট্রদূত, ২৮ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা Desh TV Logo রোহিঙ্গারা যতদিন বাংলাদেশে থাকবে সব ধরনের সহায়তা দেওয়া হবে, সেইসঙ্গে তাদের ফিরিয়ে নিতে কূটনৈতিক তৎপরতা চলবে: ত্রাণমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্পে ধসে পড়া ভবনগুলোর ধ্বংসস্তূপের ভেতরে আটকেপড়াদের উদ্ধারে অভিযান চলছে, তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা Desh TV Logo খেলা: ক্রিকেট: দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুপুর ২টায় মাঠে নামবে বাংলাদেশ দল Desh TV Logo পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড Desh TV Logo ফুটবল: অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টায় এবং ১টায়

যুক্তরাষ্ট্রকে কঠোর ভাষায় জবাব দিল উত্তর কোরিয়া

বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৭ (১৪:০৯)
যুক্তরাষ্ট্রকে-কঠোর-ভাষায়-জবাব-দিল-উত্তর-কোরিয়া

যুক্তরাষ্ট্রকে কঠোর ভাষায় জবাব দিল উত্তর কোরিয়া

জাতিসংঘের নিষেধাজ্ঞা জারির পরদিনই কঠোর ভাষায় তার জবাব দিয়েছে উত্তর কোরিয়া।

হুমকি পাল্টা হুমকির মধ্যে এবার যুক্তরাষ্ট্রকে ভীষণ রকমের 'যন্ত্রণা' দেবার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া।

সোমবার নিরাপত্তা পরিষদে যুক্তরাষ্ট্রের প্রস্তাবে সাড়া দিয়ে দেশটির বিরুদ্ধে সবশেষ যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, তার প্রতিক্রিয়া এমন ভাষাতেই এসেছে পিয়ং ইয়ং-এর পক্ষ থেকে।

জাতিসংঘে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত হান টায়ে সং জেনেভায় এক বৈঠকে বলেন, তাদের পরবর্তী পদক্ষেপ যুক্তরাষ্ট্রের জন্যে ইতিহাসের সবচেয়ে বেশি যন্ত্রণাদায়ক হবে। যা সম্পর্কে দেশটির কোনো অভিজ্ঞতাই নেই।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার তার প্রতিক্রিয়ায় বলেছেন, আসলে যা ঘটতে যাচ্ছে তার তুলনায় এই অবরোধ কিছুই নয়। তিনি মনে করেন যে, নিরাপত্তা পরিষদে কোন ইস্যুতে সবার সম্মতি পাওয়াটা অনেক বড় ব্যপার।

তবে, সবশেষ অবরোধ উত্তর কোরিয়ার বিপক্ষে পুরো বিশ্বের একরকম ধৈর্য্যেরই বহিঃপ্রকাশ বলে জেনেভায় একটি নিরস্ত্রীকরণ বৈঠকে মন্তব্য করেছেন মার্কিন প্রতিনিধি রবার্ট উড।

উড বলেন যে, 'গতকালের সিদ্ধান্ত উত্তর কোরিয়াকে খুবই পরিষ্কার একটি বার্তাই দেয়, আর তা হলো তাদের উস্কানিমূলক আচরণে পুরো বিশ্বই ক্লান্ত। আর বিশ্ব এখন পদক্ষেপ নিতে প্রস্তুত হচ্ছে। এই অবরোধ দেশটিকে তাদের পরমাণু অস্ত্র এবং ক্ষেপণাস্ত্র কর্মসূচী বন্ধে সহায়তা করবে বলেই আমার বিশ্বাস।'

সর্বশেষ অবরোধে উত্তর কোরিয়ায় কিছু মাত্রায় অপরিশোধিত তেল, কয়লা রপ্তানিতে নিষেধাজ্ঞা আনা হয়েছে। নিষেধাজ্ঞা এসেছে দেশটির আয়ের অন্যতম উৎস তৈরি পোশাকে এবং অন্যান্য দেশে কাজ করতে যাওয়া কর্মীদের ওপরও।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০