নির্বাচন

বৃহস্পতিবার, ০৬ সেপ্টেম্বর, ২০১৮ (১৮:৫৪)

অর্থমন্ত্রী ভুল বলেছেন: সিইসি

কে এম নুরুল হুদা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ বলে অর্থমন্ত্রী ভুল করেছেন –এ মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হোটেল রেডিসনে দক্ষিণ এশিয়ার ৮টি দেশের নির্বাচন কমিশনের সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (ফেমবোসা) সম্মেলনের সমাপনী দিনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, আমরা অর্থমন্ত্রীকে এ বিষয়ে বলিনি কোনো কথা বলিনি, ওনার বলা উচিত হয়নি। তিনি তারিখ উল্লেখ করে বলেছেন। মন্ত্রীর এটা বলা ঠিক হয়নি। তিনি ভুল করেছেন। আমি মিডিয়ার সামনেই বলছি, এটা বলাটা ঠিক হয়নি।

আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার ও ২৭ ডিসেম্বর ভোট হতে পারে বলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে মন্তব্য করেছিলেন সেটি তার অনুমান ছিল বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

অর্থমন্ত্রী আরো বলেন, নির্বাচনকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা— আর ভোটের তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন।

আগামী ২৭ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে এবং ২০ দিনের মধ্যে গঠন হতে পারে নির্বাচনকালীন সরকার , বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপে এমন বক্তব্য দিয়েছিলেন অর্থমন্ত্রী। পরের দিন তার এ বক্তব্যের পাল্টা বক্তব্যও আসে সরকারের বিভিন্ন মন্ত্রীর কাছ থেকে।

এর আগে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে অর্থমন্ত্রী নির্বাচনের তারিখ জানিয়ে দেন। এ বিষয়ে জানতে সিইসিকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

বুধবার দু’দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

২০১০ সালে বাংলাদেশ থেকে বাংলাদেশের উদ্যোগে ফেমবোসা যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে ২০১১ সালে পাকিস্তান, ২০১২ সালে ভারত, ২০১৩ সালে ভুটান, ২০১৪ সালে নেপাল, ২০১৫ সালে শ্রীলঙ্কা, ২০১৬ সালে মালদ্বীপ এবং ২০১৭ সালে আফগানিস্তানে সংস্থাটির বাৎসরিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দেশের নামের বর্ণানাক্রমে ঘুরে এসে ২০১৮ সালে বাংলাদেশে দু'দিনব্যাপী ৯ম সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দায়িত্ব পালনে পর্যবেক্ষকদের সতর্ক থাকতে হবে: ইসি সচিব

সচিব- ডিএমপি কমিশনারের শাস্তি চেয়ে ইসিতে বিএনপির চিঠি

ইসিকে চিঠি দিলো বিএনপি

তারেকের সাক্ষাৎকার গ্রহণে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে না: ইসি সচিব

তারেকের বিষয়ে অভিযোগ আসলে ব্যবস্থা: কমিশনার রফিকুল

স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে সেনা বাহিনী: কমিশনার মাহবুব

নির্বাচনী কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা

গ্রহণযোগ্য নির্বাচন হবে, কোনো প্রশ্ন উঠবে না: কবিতা খানম

প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠকে বি. চৌধুরী ও এরশাদ

কাবুলে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫০

শেষদিনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে

দীপবীরের বিয়ের ছবি