নির্বাচন

বৃহস্পতিবার, ০৬ সেপ্টেম্বর, ২০১৮ (১৮:৫৪)

অর্থমন্ত্রী ভুল বলেছেন: সিইসি

কে এম নুরুল হুদা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ বলে অর্থমন্ত্রী ভুল করেছেন –এ মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হোটেল রেডিসনে দক্ষিণ এশিয়ার ৮টি দেশের নির্বাচন কমিশনের সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (ফেমবোসা) সম্মেলনের সমাপনী দিনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, আমরা অর্থমন্ত্রীকে এ বিষয়ে বলিনি কোনো কথা বলিনি, ওনার বলা উচিত হয়নি। তিনি তারিখ উল্লেখ করে বলেছেন। মন্ত্রীর এটা বলা ঠিক হয়নি। তিনি ভুল করেছেন। আমি মিডিয়ার সামনেই বলছি, এটা বলাটা ঠিক হয়নি।

আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার ও ২৭ ডিসেম্বর ভোট হতে পারে বলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে মন্তব্য করেছিলেন সেটি তার অনুমান ছিল বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

অর্থমন্ত্রী আরো বলেন, নির্বাচনকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা— আর ভোটের তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন।

আগামী ২৭ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে এবং ২০ দিনের মধ্যে গঠন হতে পারে নির্বাচনকালীন সরকার , বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপে এমন বক্তব্য দিয়েছিলেন অর্থমন্ত্রী। পরের দিন তার এ বক্তব্যের পাল্টা বক্তব্যও আসে সরকারের বিভিন্ন মন্ত্রীর কাছ থেকে।

এর আগে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে অর্থমন্ত্রী নির্বাচনের তারিখ জানিয়ে দেন। এ বিষয়ে জানতে সিইসিকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

বুধবার দু’দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

২০১০ সালে বাংলাদেশ থেকে বাংলাদেশের উদ্যোগে ফেমবোসা যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে ২০১১ সালে পাকিস্তান, ২০১২ সালে ভারত, ২০১৩ সালে ভুটান, ২০১৪ সালে নেপাল, ২০১৫ সালে শ্রীলঙ্কা, ২০১৬ সালে মালদ্বীপ এবং ২০১৭ সালে আফগানিস্তানে সংস্থাটির বাৎসরিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দেশের নামের বর্ণানাক্রমে ঘুরে এসে ২০১৮ সালে বাংলাদেশে দু'দিনব্যাপী ৯ম সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

উপজেলা পরিষদ নির্বাচন: চতুর্থ ধাপে ১২২টিতে ভোটগ্রহণ ৩১ মার্চ

উপজেলা নির্বাচন প্রতিযোগিতামূলক হবে আশা সিইসির

প্রশ্নবিদ্ধ গণতন্ত্র নিয়ে দাঁড়াতে পারে না জাতি: মাহবুব তালুকদার

সংসদ নির্বাচন ছিলো রেকর্ডে রাখার মতো সুষ্ঠু-নিরপেক্ষ: সিইসি

নির্বাচনে বড় দলগুলোর অংশগ্রহণ না করা হতাশাজনক: সিইসি

ঢাকা উত্তর সিটি নির্বাচন: প্রচারণায় ব্যস্ত কাউন্সিলর প্রার্থীরা

কোনো দল-ব্যক্তির কাছে দায়বদ্ধ না থেকে কাজ করুন: সিইসি

সংরক্ষিত আসনের সব প্রার্থীই বৈধ

সর্বশেষ খবর

চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার

কর্মসূচি বললেই তো হবে না, ধৈর্য ধরুন: মির্জা ফখরুল

একুশের চেতনায় দেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নির্মাণাধীন পদ্মা সেতুতে বসালো আরো একটি স্প্যান