নির্বাচন

ksrm

সোমবার, ৩০ জুলাই, ২০১৮ (১৬:৪৮)

ভোট না দিয়ে মাঠে অবস্থান বুলবুলের

মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সোমবার বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ভোট না দিয়ে ইসলামিয়া কলেজ কেন্দ্রের মাঠে অবস্থান নিয়েছেন।

এ সময় তিনি ৩০ নম্বর ওয়ার্ডের ওই কেন্দ্রে ভোটারের তুলনায় বেশি ভোট পড়েছে অভিযোগ করে নির্বাচনী কর্মকর্তাদের কাছে ব্যালট পেপারের হিসাব দাবি করেন।

এ সময় বুলবুল বলেন, গৃহস্থের ঘরে ডাকাত পড়েছে— গণতন্ত্রের দাম নাই যে কারণে আমার ভোটেরও কোনো দাম নাই তাই আমি ভোটও দেব না। ভোট শেষ হওয়া পর্যন্ত আমি এখানে অবস্থান ধর্মঘট পালন করবো।

জাতির কাছে, প্রজাতন্ত্রের কর্মচারীদের বিবেকের কাছে, তাদের সন্তান ও আত্মীয় স্বজনের কাছে আমার প্রশ্ন, জাতিকে আজ কোন দিকে নিয়ে যাওয়া হচ্ছে বলেন বুলবুল?

নিজের ভোট দেননি কেন- এ প্রশ্নে বুলবুল বলেন, বিপন্ন গণতন্ত্রে আমার পোলিং এজেন্টরাও ভোট দিতে পারে নাই; বের করে দিয়েছ। সেখানে আমার ভোট দিয়ে লাভ কি!

নির্বাচন বর্জন করবেন কিনা জানতে চাইলে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নির্বাচনে অংশ নিয়েছি। ফলে নির্বাচন বর্জন করব না।

সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর থেকে সিলেটের বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখেন বুলবুল। নগরীর স্যাটালাইট টাউন হাই স্কুল কেন্দ্রে ভোট দেয়ার কথা থাকলেও তিনি তা দেননি। এরপর ইসলামিয়া কলেজ কেন্দ্রে মেয়র পদের ব্যালট পেপার দেয়া হচ্ছে না- এমন খবর পেয়ে ওই কেন্দ্রে ছুটে যান তিনি। কেন্দ্রের ভেতরে ঘুরে এসে কলেজের মাঠে ঘাসের ওপর বসে পড়েন ধানের শীষ প্রতীকের এই প্রার্থী।

তিনি সাংবাদিকদের বলেন, এই কেন্দ্রে বাক্সে ভোটার সংখ্যার চেয়ে বেশি ভোট পড়েছে। ব্যালট পেপার ফুরিয়ে যাওয়ায় এখন অন্য কেন্দ্র থেকে ব্যালট এনে ভোটগ্রহণ করা হয়। আমি ১১টার দিকে এ কেন্দ্রে এসে বের করে দেওয়া আমার পোলিং এজেন্টদের নিয়ে প্রিজাইডিং কর্মকর্তার রুমে ঢুকি। ওই রুম থেকে বলা হয়, দুইটা বুথে ১০০ ব্যালট রয়েছে। ২২৪৮টি ভোটের মধ্যে মেয়র পদের বাকি ভোট দেওয়া হয়ে গেছে।

বুলবুলের অভিযোগের বিষয়ে এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল্লাহ আল শাফি বলেন, বুলবুল বেলা ১টার দিকে এখানে আসেন। আমাদের সঙ্গে কথা বলেছেন, আমরাও বলেছি।

পোলিং এজেন্ট বের করে দেয়ার অভিযোগের বিষয়ে তিনি বলেন, পোলিং এজেন্ট যদি চলে যায়, নিয়োগপত্র যদি ঠিকমত না দেন, তাহলে তো আমরা কাউকে ঢুকতে দিতে পারি না। সাতজনের লিস্ট দিয়েছেন একজনের স্বাক্ষর ছিল না। বাকিদের ঢুকতে দেয়া হয়েছে।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভুটানে সাধারণ নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ

সংসদ নির্বাচন, ৩০ অক্টোবরের পর তফসিল: ইসি সচিব

অর্থমন্ত্রী ভুল বলেছেন: সিইসি

জোর করে ইভিএম নয়: সাবেক সিইসি শামসুল হুদা

নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে কমিশন অঙ্গীকারাবদ্ধ: সিইসি

ইভিএম নিয়ে উৎকণ্ঠা স্বাভাবিক: সিইসি

ইভিএমে ভোটের বিধান রেখে আরপিও সংশোধনের প্রস্তাব: সিইসি

ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন: ইসি সচিব

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরো ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা প্রধানমন্ত্রীর

রোহিঙ্গা নির্যাতনে তদন্ত শুরু আইসিসির

সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

এবার টিভি আনতে যাচ্ছে ওয়ানপ্লাস