নির্বাচন

শনিবার, ২৮ জুলাই, ২০১৮ (১৯:০৬)

মধ্যরাতে শেষ হচ্ছে তিন সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

তিন সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা আজ (শনিবার) মধ্যরাতে শেষ হচ্ছে—আর তাই শেষবারের মতো ভোটারদের দ্বারে মেয়র-কাউন্সিলর প্রার্থীরা চালাচ্ছেন প্রচার।

ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

এদিকে, শেষ সময়ে এসে সিলেটে আওয়ামীর লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমেদ কামরানকে সমর্থন জানিয়েছে জাতীয় পার্টি। এছাড়া, মিসবাউর রহমান সমর্থিত ইসলামী ঐক্যজোটের একাংশ বদরউদ্দিন আহমদ কামরানকে সমর্থন জানিয়েছে।

প্রচারণার শেষ দিনে সকাল থেকেই ভোট চাইতে নেমে পড়েন রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীরা। বাড়ি বাড়ি গিয়ে শেষবারের মতো নগর পরিকল্পনার কথা জানাচ্ছেন ভোটারদের।

সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সংবাদ সম্মেলন করেন দলের প্রার্থী খায়রুজ্জামান লিটন। এসময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপির সঙ্গে জনগণ নেই, এটা বুঝতে পেরেই তারা এখন অপপ্রচার চালাচ্ছে।

আর ১২ নম্বর ওয়ার্ডে গণসংযোগের সময় বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নির্বাচন নিরপেক্ষ করতে প্রশাসনকে আরো কঠোর হওয়ার আহবান জানান।

সিলেটে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহম্মেদ কামরানকে সমর্থন দিয়েছে জাতীয় পার্টি। দুপুরে সংবাদ সম্মেলন করে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টি এ কথা জানায়।

এদিকে, শনিবার প্রচারণার শেষদিনে বদরউদ্দিন আহম্মেদ কামরান নগরীর দরগাহ গেইট ও লালদীঘির পাড় এলাকায় গণসংযোগ চালান। আর বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী গণসংযোগ চালান নগরীর আগপাড়া ও দরগাহ গেইট এলাকায়।

বরিশালেও শেষ মুহূর্তে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

তিন সিটিতেই কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। এদিকে নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার তিন সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রোববার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হবে ভোটের সরঞ্জাম।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

গ্রহণযোগ্য নির্বাচন হবে, কোনো প্রশ্ন উঠবে না: কবিতা খানম

৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসি সচিব

‘নিরপেক্ষতার সঙ্গে’ দায়িত্ব পালনের আহ্বান সিইসি

নির্বাচন পেছানোর সুযোগ নেই: সিইসি

নিয়মিত কর্মকাণ্ডে সীমাবদ্ধ নির্বাচনকালীন সরকার

নতুন তফসিলে ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর

ইভিএম প্রদর্শনীর আয়োজন ইসির

নির্বাচন পেছানো হবে কি না সিদ্ধান্ত কাল: সিইসি

নির্বাচনে গণমাধ্যমের সহায়তা চাইলো ঐক্যফ্রন্ট

মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

খাশোগি হত্যা: সৌদির ওপর নিষেধাজ্ঞা আমেরিকার

এটিপি ফাইনালসের সেমিফাইনালে ফেদেরার