শিক্ষা-শিক্ষাঙ্গন

মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯ (১২:২৬)

বেসরকারি শিক্ষক নিয়োগের ফল চলতি সপ্তাহে

বেসরকারি শিক্ষক নিয়োগের ফল চলতি সপ্তাহে

সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪০ হাজার শিক্ষক নিয়োগের ফল চলতি সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করার কথা ভাবছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ-এনটিআরসিএ।

এনটিআরসিএর চেয়ারম্যান এসএম আশফাক হুসেন বলেন, আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। বর্তমানে যাচাই-বাছাই চলছে। চলতি সপ্তাহের মধ্যেই যোগ্য প্রার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হবে। সব প্রক্রিয়া ইলেকট্রনিক পদ্ধতিতে সম্পন্ন হবে। ফল প্রকাশের পর যোগ্য প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। একই সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিকে এসএমএস ও লিখিতভাবে এ তথ্য জানানো হবে।

তিনি আরো বলেন, ৩০ দিনের মধ্যে যোগ্য প্রার্থীকে যোগদান করতে বলা হবে। যদি কেউ এ সময়ের মধ্যে যোগদান না করেন, তবে পরবর্তী মেধাতালিকায় যোগ্য প্রার্থীকে যোগ্য বলে বিবেচনা করে তাকে যোগদানের সুযোগ দেয়া হবে।

নতুন করে আরও ২০ হাজার শিক্ষক পদ শূন্য হয়ে গেছে— উল্লেখ করে এনটিআরসিএর চেয়ারম্যান বলেন, চলতি বছরের আগস্টে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে সেপ্টেম্বরের মধ্যে যোগদান দেয়া হবে।

জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪০ হাজার শূন্য আসনের বিপরীতে প্রায় ৩০ লাখ আবেদন জমা হয়েছে। মেধাতালিকায় প্রথম থেকে ১৪তম নিবন্ধনধারী প্রায় সাত লাখ আবেদনকারীর মধ্যে গড়ে সাতটি করে আবেদন পড়েছে।

গণবিজ্ঞপ্তি অনুযায়ী, সারাদেশে স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৯ হাজার ৫৩৫ পদ শূন্য আছে। ১ম থেকে ১৪তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ নিয়োগপ্রত্যাশীদের এসব পদের বিপরীতে প্রতিষ্ঠানভিত্তিক আবেদন করতে বলা হয়।

প্রাপ্ত আবেদনগুলো জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাইপূর্বক বিধিমোতাবেক প্রতিটি পদের বিপরীতে একজন করে নিয়োগের জন্য চূড়ান্ত সুপারিশ করা হবে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ডাকসু নির্বাচন: প্রথমদিনে কম ছিল মনোনয়নপত্র সংগ্রহ

ডাকসু নির্বাচনে সক্রিয় ছাত্র সংগঠনগুলোর অনানুষ্ঠানিক প্রচারণা শুরু

ডাকসু নির্বাচন: আচরণবিধি-গঠনতন্ত্রে পরিবর্তনে অনড় ছাত্রদল-বাম সংগঠন

দীর্ঘ ৯ বছর পর মধুর ক্যানটিনে ছাত্রদল নেতা-কর্মীরা

যশোর বোর্ডের আইসিটি পরীক্ষা স্থগিত

ডাকসু নির্বাচন: প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য সর্বাত্মক চেষ্টা থাকবে

ডাকসুর তফসিল ঘোষণা

বিশ্ব ইজতেমার কারণে পেছালো ১৬-১৭-১৮ ফেব্রুয়ারির এসএসসির পরীক্ষা

সর্বশেষ খবর

ঐক্যফ্রন্টের গণশুনানি নয়, হবে গণতামাশা: কাদের

বঙ্গবন্ধুর ছবি না থাকায় ‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ বইটি সরানোর নির্দেশ

বাংলাদেশের শ্রমিক নিয়োগে আমিরাতের ইতিবাচক সাড়া

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী লুলু-এনএমসি গ্রুপ