শিক্ষা-শিক্ষাঙ্গন

সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮ (১৮:৫৮)

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তার বিরুদ্ধে নেয়া হবে: শিক্ষামন্ত্রী

নুরুল ইসলাম নাহিদ

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তার বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আইন শৃংখলা বাহিনী নিশ্চয়ই কোনো অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করেছে।

ঘুষ কিংবা দুর্নীতির সঙ্গে জড়িত থাকা কোনো কর্মকর্তা-কর্মচারীকে শিক্ষা মন্ত্রণালয় প্রশ্রয় দেবে না বলেও সতর্ক করে দেন মন্ত্রী।

নুরুল ইসলাম নাহিদ বলেন, নিশ্চয়ই কোনো অপরাধের অভিযোগে আইন শৃংখলা বাহিনী তাদের গ্রেপ্তার করেছে। অপরাধের প্রমান পেলে মন্ত্রণালয় থেকেও চাকরিবিধি মেনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হুশিয়ারি দিয়ে মন্ত্রী আরো বলেন, তিনি নিজেসহ কর্মকর্তা-কর্মচারি যেই দুর্নীতির সঙ্গে জড়িত থাকুক না কেন, তাদের অবশ্যই আইনের আওতায় শাস্তি হবে। শিক্ষা মন্ত্রণালয় বরাবরই দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতিতে

বিশ্বাসী উল্লেখ করে নাহিদ বলেন, এখনও শতভাগ দুর্নীতিমুক্ত করা যায়নি তার মন্ত্রণালয়কে, তবে প্রমাণ মিললেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তাও গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দীন নিখোজ হওয়ার তিনদিন পর রোববার তাদের গ্রেপ্তারের কথা জানায় আইনশৃঙ্খলা বাহিনী। তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে।

এছাড়াও রয়েছে

শেষ হলো ভাষা দক্ষতা যাচাই, বিজয়ীরা যাচ্ছেন চীনে

অনলাইনে আবেদনে বিপাকে শিক্ষার্থীরা

পরীক্ষা বর্জন কর্মসূচি স্থগিত আন্দোলনকারীদের

প্রজ্ঞাপনের দাবিতে চলছে আন্দোলন, শাহবাগ অবরোধ

প্রজ্ঞাপন চায় আন্দোলনকারীরা

কোটা সংস্কার: প্রজ্ঞাপন জারি না হলে রোববার থেকে আন্দোলন

প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চলবে

পাসের হারে মেয়েরা, জিপিএ-৫ প্রাপ্তিতে ছেলেরা

ইরানের পরমাণু সমঝোতা চুক্তি লঙ্ঘনে যুক্তরাষ্ট্রের সমালোচনায় পুতিন

ডি.লিট উপাধি পেলেন শেখ হাসিনা

ঋণখেলাপীর জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের পরামর্শ

নওগাঁ-বরিশালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রতারণার অভিযোগে আটক ২০