সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: তথ্য অধিকার আইন ও প্রেস কাউন্সিল অ্যাক্টের সম্পূর্ণ পরিপন্থি আইসিটি আইনের ৫৭ ধারা: গোলটেবিল বৈঠকে বক্তারা Desh TV Logo দেশের মধ্য ও নিম্নাঞ্চলে নতুন করে বন্যার আশঙ্কা রয়েছে: দুর্যোগমন্ত্রী Desh TV Logo ২০১৬ সালে বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড উল্লেখযোগ্য হারে বেড়েছে, তবে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে কার্যকর পদক্ষেপ নিয়েছে সরকার: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের প্রতিবেদন Desh TV Logo ধর্ষণের পর হত্যার অভিযোগে রাজধানীর কদমতলী থেকে আটক ৫ Desh TV Logo অধিকারের সম্পাদক আদিলুর রহমান মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরে আটক Desh TV Logo কুমিল্লার হোমনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু Desh TV Logo আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নাটোরে ৮৮, দিনাজপুরে ৪৫ ও নড়াইলে ১৫ জন আটক Desh TV Logo ভোলার লালমোহনের মেঘনায় ট্রলার ডুবে দুই জেলের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: ইরান সন্ত্রাসবাদের প্রধান মদদদাতা দেশ: মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রতিবেদন Desh TV Logo ভারতের রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রকাশ আজ, ভোটগণনা চলছে Desh TV Logo ভারতের হিমাচল প্রদেশে যাত্রীবাহী বাস খাদে, কমপক্ষে ২০ জন নিহত হওয়ার আশঙ্কা Desh TV Logo মার্কিন সিনেটর জন ম্যাকেইন মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত Desh TV Logo দুর্নীতির দায়ে অভিযুক্ত ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলা ডি সিলভার সম্পদ জব্দের নির্দেশ আদালতের Desh TV Logo খেলা: ক্রিকেট: আইসিসি নারী বিশ্বকাপ: ২য় সেমিফাইনালে বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া Desh TV Logo ফুটবল: ইউরো নারী চ্যাম্পিয়নশিপ: ডি-গ্রুপের ম্যচে স্কটল্যান্ডকে ৬-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড (জোডি টেইলরের হ্যাটট্রিক); পর্তুগালের বিপক্ষে ২-০ গোলের জয় স্পেনের Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

যুক্তরাষ্ট্র থেকে তুলা আমদানির পরামর্শ

সোমবার, ০৬ মার্চ, ২০১৭ (১৮:০০)
যুক্তরাষ্ট্র-থেকে-তুলা-আমদানির-পরামর্শ

তুলা

অগ্রাধিকারমূলক বাণিজ্য সুবিধা (জিএসপি) ফিরে পেতে যুক্তরাষ্ট্র থেকে তুলা আমদানির পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। সোমবার দুপুরে রাজধানীতে আমেরিক্যান চেম্বার অব কমার্স-অ্যামচ্যাম আয়োজিত আলোচনায় তারা এ পরামর্শ দেন।

তাদের মতে, ট্রাম্প প্রশাসনের ভবিষ্যত কর্মকাণ্ড নিয়ে অনেক অনিশ্চয়তা আছে। তাই, যুক্তরাষ্ট্রের বাজারে বাণিজ্য সুবিধা নিতে, এখন থেকেই কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করার পরামর্শ তাদের।

আন্তর্জাতিক বাজারের গতি-প্রকৃতি এবং বাংলাদেশের অবস্থান নিয়ে প্যানেল আলোচনায় দেশের বিশিষ্টজনেরা। আলোচনায় প্রাধান্য পায়, যুক্তরাষ্ট্রে ট্রাম্প প্রশাসন এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশে দ্বিপাক্ষিক বাণিজ্যে তার প্রভাব। আপস.

সাবেক তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা মির্জা এবি আজিজুল ইসলাম বলেন, ট্রাম্প প্রশাসন কী করবে না করবে— সে ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসন যে সংকেত দিয়েছে তাতে বাংলাদেশের লাভ-ক্ষতি দুটোরই সম্ভাবনা রয়েছে।

আর সাবেক রাষ্ট্রদূত ফারুক সোবহান বলেন, পরিস্থিতি যাই হোক, যুক্তরাষ্ট্রে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা ছাড়া কোনো বিকল্প নেই। সেখানে জিএসপি সুবিধা ফিরে পেতে কিছু ভিন্নধর্মী পদক্ষেপ নেয়া প্রয়োজন।

দেশ দুটির মধ্যে বাণিজ্য আরো বাড়াতে এবং বাংলাদেশে মার্কিন বিনিয়োগ আরো বেশি করে আকর্ষনের প্রতি মনোযোগী হতে পরামর্শও দেন তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১