সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

হলি আর্টিজানে হামলায় পিছিয়েছে অগ্রাধিকারমুলক প্রকল্পগুলো

সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৪২)
হলি-আর্টিজানে-হামলায়-পিছিয়েছে-অগ্রাধিকারমুলক-প্রকল্পগুলো

আহম মুস্তফা কামাল

হলি আর্টিজানে হামলার কারণে পিছিয়ে গেছে সরকারের অগ্রাধিকারমুলক প্রকল্পগুলোর বাস্তবায়ন বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল। সোমবার বিকেলে পরিকল্পনা কমিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জঙ্গি হামলার পর বিদেশিদের অনেকেই বাংলাদেশ ছেড়ে চলে যাওয়ায় এসব প্রকল্পে বিদে সহায়তাও ঠিকমত আসেনি— উল্লেখ করে পরিকল্পনা মন্ত্রী বলেন, পদ্মা সেতু আর মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্রসহ সরকারের অগ্রাধিকারমুলক প্রকল্পগুলোতে এর ক্ষতিকর প্রভাব পড়ে। বিদেশিরা চলে যাওয়ায় এসব প্রকল্পে আসেনি বিদেশি সহযোগিতাও। তাই প্রকল্প বাস্তবায়নও স্থবির হয়ে পড়ে।

তিনি আরো বলেন, এ কারণেই পাইপলাইনে থাকা সাড়ে ৩ হাজার কোটি ডলারের ওপরে বিদেশি সহায়তা ব্যবহার করা যায়নি।

তবে অবস্থার পরিবর্তন হয়েছে— নিরাপত্তা জোরদার করার পর বিদেশিরা আবারো ফিরতে শুরু করেছে দাবি করে পরিকল্পনা মন্ত্রী। তাই চলতি অর্থবছরে না হলেও, আগামী অর্থবছরে এসব বিদেশী সহায়তার সদ্ব্যবহার হবে বলেও আশা করেন তিনি।

এছাড়া গ্যাসের মুল্য বৃদ্ধির কারণে, দ্রব্যমুল্য বাড়ার আভাস দিলেও তা নিয়ন্ত্রণের মধ্যেই থাকবে বলেও মনে করেন আহম মুস্তফা কামাল।

আর চলতি অর্থবছরের প্রথম ৭ মাসে এডিপি বাস্তবায়ন হয়েছে প্রায় ৩৩ শতাংশ। বরাবরের মত, এবারও এডিপি কাটছাট করে, আকার কমিয়ে আনার ইঙ্গিত দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, চলতি অর্থবছরের শুরুই হয়েছে, গুলশানে হলি আর্টিজান বেকারি ও রেস্তোরায় জঙ্গি হামলার মধ্য দিয়ে। এ হামলায় জঙ্গিদের নৃশংস হত্যার শিকার হয়েছিলেন ১৭ বিদেশিসহ ২৮ জন। যাদের অধিকাংশই জাপান ও ইতালির নাগরিক। এ ঘটনায় জাপানসহ বড় বড় উন্নয়ন সহযোগীদের অনেকেই পিছু হটেছিল।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০