সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বিদেশি সংস্থার প্রতিবেদন নাকচ করেছে বিজিএমইএ

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:২৪)
বিদেশি-সংস্থার-প্রতিবেদন-নাকচ-করেছে-বিজিএমইএ

বিজিএমইএ

বাংলাদেশের তৈরি পোশাক খাতে গ্রেপ্তার, ছাঁটাই ও নিরাপত্তা হুমকির বিষয়ে কয়েকটি বিদেশি সংস্থার প্রতিবেদন নাকচ করে দিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ)। সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের দাবি, বিদেশে বসে সংস্থাগুলো দেশের গার্মেন্টস নিয়ে মনগড়া কথা বলছে।

আর গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক ও নৌ মন্ত্রী শাহজাহান খানের মতে, দেশের গার্মেন্ট শিল্পকে ধংস করতে বিদেশী চক্র কাজ করছে।

সম্প্রতি সাভারের আশুলিয়ায় বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনে নামেন তৈরি পোশাক শ্রমিকরা। সে সময় বেশ কিছুটা উত্তেজনা দেখা দেয় ওই এলাকায়। এ ঘটনায় ৩০ শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ। এরপরই আন্দোলন থেমে যায়, আবারও সচল হয় সেখানের গার্মেন্টগুলো।

শ্রমিক আন্দোলনের ঘটনাকে কেন্দ্র করে আন্তর্জাতিক শ্রমিক অধিকার বিষয়ক সংস্থা- ইউনি গ্লোবার ইউনিয়ন ও ইন্ডাস্ট্রি অল উদ্বেগ প্রকাশ করেছে। তারা গ্রেপ্তার হওয়া শ্রমিক নেতাদের মুক্তিরও দাবি জানিয়েছে। এদিকে, পোশাক খাত এখনো নিরাপত্তাহীন বলে দাবি করেছে আন্তর্জাতিক নিরাপত্তা সংস্থা- গ্রুপ ফোর।

তবে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলছেন, সংস্থাগুলোর এসব প্রতিবেদনের ভিত্তি নেই। বিদেশে বসে নয়, সংস্থাগুলোকে বাংলাদেশে সরোজমিনে এসে প্রতিবেদন দেওয়ার আহ্বান জানান তিনি।

শ্রমিক নেতারা দাবি করছেন, এখনো নেতা ও শ্রমিকদের ওপর বিভিন্ন ধরনে হুমকি রয়েছে। ন্যায্য দাবিতে আন্দোলনও করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তারা। বলেন, নিরাপত্তাহীনতায় রয়েছেন নেতাকর্মীরা।

আশুলিয়ায় নিয়ম অনুযায়ী আন্দোলন হয়নি উল্লেখ করে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক শাহজাহান খান বলেন, আন্দোলনে কোনো একটি পক্ষের ইন্ধন ছিলো। কয়েকজনকে গ্রেপ্তারের পর শ্রমিকদের কাজে যোগদানের বিষয়টি লক্ষ্য করলেই তা বোঝা যায়।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০