জাতীয়

মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯ (১৭:০৮)

সিলগালা বিজিএমইএ ভবন

বিজিএমইএ ভবন ভাঙতে রাজউকের বুলডোজার প্রস্তুত

রাজধানীর হাতিরঝিলে অবৈধভাবে নির্মিত গার্মেন্টস মালিক সংগঠনের প্রধান কার্যালয় বিজিএমইএ ভবন ভাঙতে আরও এক বছর সময় চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে সংগঠনটি। মঙ্গলবার সকাল ৯টার কিছু পরে আনুষ্ঠানিক ভাবে ভবন ভাঙার কাজ শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

এদিকে, আরও এক দফা সময় বাড়িয়ে, বিজিএমইএ ভবনে থাকা অফিস সরিয়ে নিতে বিকেল ৫ টা পর্যন্ত নির্ধারণ করে রাজউক। বিকাল ৫ টার পর ভবনটি সিলগালা করে দেয়া হবে বলেও জানায় তারা। সেনাবাহিনীর মাধ্যমে চীনা বিশেষজ্ঞদের সহায়তায় নিয়ন্ত্রিত বিষ্ফোরনের মাধ্যমে ভবন ভাঙা হবে বলে জানানো হয়েছে।

সকালে বিজিএমইএ'র বহুতল ভবন ভাঙার কার্যক্রম শুরু করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার জানান, ডিনামাইট দিয়ে এই ভবন ভাঙাকে সপ্তাহ সময় লাগবে।

ভবন ভাঙা শুরুর আগে মালামাল সরাতে আরও এক ঘন্টা সময় দেয় রাজউক। এরআগে, এক্সিম ব্যাংকের ভল্ট সরাতে দুই ঘন্টা সময় বেঁধে দিয়েছিল তারা। তবে এত অল্প সময়ে ভল্ট সরানো সম্ভব না হওয়ায়, এখনো ভবন ভাঙার কার্যক্রম শুরু হয়নি।

এছাড়া বিজিএমইএ'র মূল সার্ভারও এখনো সরানো হয়নি। বিজিএমইএ ভবনের সব ইউটিলিটি সার্ভিস- গ্যাস বিদ্যুৎ, পানি, টেলিফোন লাইনসহ সেবাদানকারী প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এরপরই মূল ভবন ভাঙ্গার কার্যক্রম শুরু করা হবে।

এর আগে রাজউক জানায়, ভবনটি ভাঙতে বিজিএমইএ'কে দেয়া সময় পার হয়ে যাওয়ার পরই সরকার এই ভবনটি ভাঙার কার্যক্রম শুরু হচ্ছে। ভবনটি ভাঙার জন্য রাজউকের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

২০১৬ সালের নভেম্বরে ভবন ভাঙার নির্দেশ দিয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। রিভিউ আবেদন করেও কাজ না হলে মুচলেকা দিয়ে গেল ১২ই এপ্রিল পর্যন্ত এই ভবনে থাকার অনুমতি নেয় বিজিএমইএ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে

বারবার আঘাতেও ভেঙে পড়েনি আওয়ামী লীগ: শেখ হাসিনা

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা রয়েছে: প্রধানমন্ত্রী

জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি: ফখরুল

স্বাস্থ্য বীমা চালুর পরিকল্পনা রয়েছে : প্রধানমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাতকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহবান প্রধানমন্ত্রীর

সেনাবাহিনীকে সব সময় জনগণের পাশে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

সর্বশেষ খবর

প্রকাশ্যে স্ত্রীর সামনেই যুবককে কুপিয়ে হত্যা

ভারত-ওয়েস্ট মুখোমুখি আজ

মাদাগাস্কারে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ১৬

ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে হতাহত ৯ নারী