সংস্কৃতি-বিনোদন

বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭ (১৮:৪৪)

মিরপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আব্দুল জব্বার

আবদুল জব্বারের মরদেহ শহীদ মিনারে

শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে চিরবিদায় নিলেন একাত্তরের কণ্ঠসৈনিক বরেণ্য শিল্পী আব্দুল জব্বার। সর্বস্তরের মানুষের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য সকালে তার মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা ও পুলিশের একটি চৌকসদলের গার্ড অব অনারের পর শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

আবদুল জব্বারের এক সময়ের সহকর্মী সহযোদ্ধারা-স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, শুধু একজন অনন্য শিল্পী নয়, একজন বড় দেশপ্রেমিককে হারাল দেশ। পরে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন এই মুক্তিযোদ্ধা-শিল্পী।

তখন অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে। শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য একাত্তরের কণ্ঠসৈনিক মুক্তিযোদ্ধা শিল্পী আব্দুল জব্বারের কফিন রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনার। বৃষ্টি উপেক্ষা করে নির্ধারিত সময়ের আগেই জড়ো হন শিল্পীর ভক্ত-অনুরাগীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা ও পুলিশের একটি চৌকস দলের গার্ড অব অনারের পর একে একে ফুলেল শ্রদ্ধা জানান সকল স্তরের মানুষ।

শ্রদ্ধা জানিয়ে তার সহকর্মী-সহযোদ্ধারা বলেন, আধুনিক বাংলা গানের অবিস্মরণীয় শিল্পী হিসেবে চিরদিন স্মৃতিতে অমলিন থাকবেন আব্দুল জব্বার।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় এই কন্ঠযোদ্ধা চিরভাস্বর হয়ে থাকবেন বলে মনে করেন রাজনীতিকরা।

সর্বসাধারণের শ্রদ্ধা শেষে আবদুল জব্বারের দ্বিতীয় নামাযে জানাজা অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে। সেখান থেকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন একাত্তরের কন্ঠসৈনিক-মুক্তিযোদ্ধা আবদুল জব্বার।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ডিপজলকন্যার বিয়ে সম্পন্ন হল হুট করেই

সাংবাদিক প্রণব সাহা আর নেই

হাসপাতালে বলিউড অভিনেত্রী বিপাশা বসু

সার্কের শ্রেষ্ঠ চলচ্চিত্র “হালদা”

আজ নজরুল জয়ন্তী

নিলামে বব ডিলানের গিটারের দাম উঠেছে অর্ধ মিলিয়ন ডলার

না ফেরার দেশে তাজিন আহমেদ

প্রিন্স হ্যারি-গান মার্কেলের রাজকীয় বিয়ের প্রস্তুতি সম্পন্ন

এমপিওভুক্তির কমিটির সভা রোববার, দাবি পূরণ না পর্যন্ত আন্দোলন

মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

চার্জ দেওয়ার সময় স্মার্টফোন বিস্ফোরণে সিইও’র মৃত্যু

ক্ষমতাসীনরা চায় বিএনপি নির্বাচনে না আসুক: ফখরুল