অপরাধ

সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯ (১৬:৩৩)

নুসরাত হত্যা: নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করল অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ

অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলা

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে মাদ্রাসার অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলা।

এদিকে, ধানমন্ডিতে পিবিআই সদরদপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সংস্থার প্রধান, ডিআইজি বনজ কুমার মজুমদার এ তথ্য দেন। মে মাসেই মামলার চার্জশিট দেয়া হবে বলেও জানান পিবিআই প্রধান।

রোববার বিকেল ৩টায় সিরাজ উদ দৌলাকে ফেনীর জ্যেষ্ঠ বিচারক জাকির হোসেনের আদালতে হাজির করা হয়। সেখানে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় সে।

জেলহাজতে থেকে তার নির্দেশেই নুসরাতের গায়ে আগুন ধরিয়ে হত্যার পরিকল্পনা করা হয়। পরে তা আত্মহত্যা বলে চালানোর নির্দেশও দেয় সে। আসামিদের মধ্যে সিরাজ উদ দৌলা ও শাহাদাত হোসেন শামীমকে নতুন করে রিমান্ডে নেয়ার পর আদালতে জবাববন্দি দেয় অভিযুক্ত মাদ্রাসা অধ্যক্ষ।

এদিকে, নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় ১৬ জন জড়িত থাকার প্রমাণ পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। ১৬ জনই আটক হয়েছে এবং ৯ জন এরইমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গত ৬ এপ্রিল আলিমের আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যায় নুসরাত। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেয়া হয়। সেখানে বোরকা পরা ৪/৫ ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

পরে ওই ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান।

সেখান প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল নুসরাত মারা যায়।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

চট্টগ্রামে বন্দুকযুদ্ধে ধর্ষণ মামলায় আসামি নিহত

মোহাম্মদপুরের বছিলার "জঙ্গি আস্তানায়" অভিযান-বিস্ফোরণ, নিহত ২

গাইবান্ধায় শিশুশিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

নুসরাত হত্যা: খোঁজা হচ্ছে পাহারার দায়িত্বে থাকা শাকিলকে

নুসরাতের গায়ে আগুন দেয় তার দুই সহপাঠী মনি-জাবেদ

নুসরাত হত্যা: অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ

পপিই নুসরাতকে ছাদে ডেকে নেয়

টেকনাফ-উল্লাপাড়ায় বন্দুকযুদ্ধে ২ জন নিহত

সর্বশেষ খবর

ইন্দোনেশিয়ায় জাভা দ্বীপে ফেরি ডুবি, নিহত ১৫

মধ্যপ্রাচ্যে আরও ১ হাজার সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

আদালতেই মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসি

বাড়ার চার দিন পরই কমলো স্বর্ণের দর