অপরাধ

মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮ (১৭:২৫)
ঘুষ লেনদেন

ঘুষ লেনদেনের অভিযোগ: শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-লেকহেড স্কুলের মালিক গ্রেপ্তার

শিক্ষামন্ত্রীর পিওসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা ও লেকহেড গ্রামার স্কুলের মালিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার আবদুল বাতেন। মঙ্গলবার দুপুরে ডিএমপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবদুল বাতেন বলেন, জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বন্ধ হয়ে যাওয়ার লেকহেড গ্রামার স্কুল চালু করতে শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তার সঙ্গে স্কুল মালিকের প্রায় চার লাখ টাকা চুক্তি হয়েছিল।

এ অভিযোগে তাদের বিরুদ্ধে গত রাতে রাজধানীর বনানী থানায় মামলা হয়েছে উল্লেখ করে ডিবির যুগ্ম কমিশনার জানান, এ মামলা তদন্ত করবে দুদক। এছাড়াও লেকহেড গ্রামার স্কুলের মালিকের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার আভাস পাওয়া গেছে।

বনানী থানার ডিউটি অফিসার এসআই রফিজ উদ্দিন সাংবাদিকদের বলেন, গতকাল রাতে ঘুষের অভিযোগে তাদের বিরুদ্ধে ১৬১, ১৬২ ও ১৬৩ ধারায় মামলাটি দায়ের করা হয়। আজ তাদেরকে আদালতে তোলা হবে।

তিনি আরো বলেন, মামলাটি তদন্ত করবে গোয়েন্দা পুলিশ। তাদের বিরুদ্ধে ঠিক কী ধরনের ঘুষের অভিযোগ আনা হয়েছে তা নির্দিষ্ট করে বলতে পারেননি ওই পুলিশ কর্মকর্তা।

এর আগে সোমবার রাজধানী স্কুলে স্বরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, গোয়েন্দারা যখন কাউকে গ্রেপ্তার করে, তখন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধেও অভিযোগ আছে বলেই গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতার অভিযোগে বন্ধ রাজধানীর লেকহেড গ্রামার স্কুল ঘুষের বিনিময়ে চালু করে দিতে চেয়েছিলেন শিক্ষামন্ত্রীর পিও মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসিরউদ্দিন। এজন্য তারা স্কুলটির মালিকের কাছ থেকে ঘুষও নিয়েছিলেন। এমন অভিযোগের ভিত্তিতেই তাদের গ্রেপ্তার করা হয়।

গত রবিবার রাতে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনসহ তিন দিনে নিখোঁজ তিন জনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

যশোরে দু'দল ডাকাতের মধ্যে গুলি বিনিময়, নিহত ১

সাটুরিয়ায় ধর্ষণের অভিযোগে ২ পুলিশ কর্মকর্তার ৬ দিনের রিমান্ড

সাটুরিয়ায় ধর্ষণের অভিযোগে ২ পুলিশ সদস্য প্রত্যাহার

হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি: ৩৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা হত্যায় মামলা

ক্রিসেন্ট গ্রুপ-জনতা ব্যাংকের ২২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

পাবনায় আ.লীগের সাবেক সাধারণ সম্পাদককে গুলি করে হত্যা

বাফুফের সভাপতিকে চিঠি দিল দুদক

সর্বশেষ খবর

নির্বাচিত প্রার্থীর বিরুদ্ধে মামলা করে সফলতার নজির নেই

এখনও বন্ধ সোহরাওয়ার্দী হাসপাতালের শিশু ওয়ার্ড

শেখ হাসিনা বিকল্পহীন, বললেন বিশ্লেষকরা

রাজনৈতিক অঙ্গনে শেখ হাসিনার বিকল্প নেই: ওবায়দুল