আদালত

ksrm

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮ (১৮:১৫)

নড়াইলে আ’লীগ নেতা প্রভাষ হত্যা মামলায় ৯ জনের ফাঁসি

প্রভাষ রায়

নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষ রায় হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৯ জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ভদ্রবিলা ইউনিয়নের চেয়ারম্যান মো. সাহিদুর রহমান মীনা ওরফে শহিদ ও তার ভাই মো. ইলিয়াছ মীনা, সাহিদুর রহমান মীনার ছেলে মো. আশিকুর মীনা ওরফে আশিক, মোশারফ মীনার ছেলে মো. রাসেল মীনা, মৃত হাতেম মোল্লার ছেলে বাশার মোল্লা, মোশারফ মোল্লার ছেলে রবিউল মোল্লা, আটেরহাট এলাকার মৃত হারান মোল্লার ছেলে এনায়েত মোল্লা, পইলডাঙ্গা এলাকার মতিয়ার মোল্লার ছেলে ইয়াসিন মোল্লা এবং মূসা মীনার ছেলে মামুন মীনা। রায় ঘোষণার পর আসামিদের আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এরপর ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি বিকেলে মীরাপাড়া বাজারের একটি চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে ভদ্রবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. খায়রুজ্জামান ফকিরের সঙ্গে কথা বলছিলেন প্রভাষ রায়। এ সময় পূর্বপরিকল্পনা অনুয়ায়ী আসামিরা প্রভাষ রায়ের ওপর হামলা চালায়। এ সময় তারা প্রভাষ রায়ের পেটে একটি বড় ছোরা ঢুকিয়ে দেয় ও তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। পরে বাজারের লোকজন তাকে উদ্ধার করে নড়াইল হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ওইদিন রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় তার স্ত্রী টুটুল রানী রায় বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৫/৭জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ২২ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা এসআই ভবতোষ রায় ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৮ জন সাক্ষীর মধ্যে ১৭ জন সাক্ষ্য প্রদান করেন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জিয়া চ্যারিটেবল মামলার রায় ২৯ অক্টোবর

খালেদার অনুপস্থিতিতে বিচারকাজ চলবে

খালেদা জামিন বাড়ল ১৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি

২১ আগস্ট গ্রেনেড হামলা: রায়ে অসন্তোষ প্রকাশ আসামিপক্ষের আইনজীবীদের

তারেকের সম্পৃক্ততার প্রমাণ মিলেছে ২য় তদন্ত প্রতিবেদনে

রায়ে সন্তোষ প্রকাশ রাষ্ট্রপক্ষের আইনজীবীদের

১৯ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন, ১১ সরকারি কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সাজা

মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারীদের নেতৃত্বশূন্য করতেই গ্রেনেড হামলা

আফগানিস্তানে ভোটকেন্দ্রে বিস্ফোরণে হতাহতের আশঙ্কা

পাবনা-নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

গ্রেনেড হামলাকারিদের সঙ্গে জোট করেছেন ড. কামাল: বাণিজ্যমন্ত্রী

শিক্ষিত জাতি ছাড়া দেশ গড়া সম্ভব নয়: শেখ হাসিনা