মঙ্গলবার, ০৫ ডিসেম্বর, ২০১৭ (১৫:৪৬)
ট্রাস্ট দুর্নীতি মামলা

খালেদার পরবর্তী শুনানি ১৯, ২০, ২১ ডিসেম্বর

দুর্নীতির-দুই-মামলায়-জামিন-পেলেন-খালেদা-জিয়া

খালেদা জিয়া

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরবর্তী শুনানির দিন ৬,৭ পরিবর্তে ১৯, ২০, ২১ ডিসেম্বর ধার্য করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার চার আবেদনের শুনানি করে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আখতারুজ্জামান এ আদেশ দেন।

এর আগে সকালে ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন খালেদা জিয়া। এ সময় তার পক্ষে জামিন আবেদন করা হয়।

এ বিষয়ে শুনানি শেষে বিচারক ড. আখতারুজ্জামান খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন। আর আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এবং দুদকের পক্ষে ছিলেন মোশাররফ হোসেন কাজল।

চলতি বছরের ৩০ নভেম্বর দুর্নীতির এ দুই মামলায় খালেদা জিয়া হাজির না হলে তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করে আদালত। একইসঙ্গে দুই মামলার শুনানির জন্য এ দিন ধার্য করেন।

এদিকে, চলতি বছরের ১২ অক্টোবর বিদেশে থাকাকালে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। ১৯ অক্টোবর দুই মামলায় আত্মসমর্পণ করে অস্থায়ী জামিন পান। এরপর থেকে মামলার ধার্য তারিখে আদালতে হাজিরা দিচ্ছেন তিনি।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করেছে দুদক।

আর জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় অপর মামলা করা হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

ঠাকুরগাঁওয়ে কলেজছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ভ্রাম্যমাণ আদালত: আপিলের অনুমতি পেল সরকারপক্ষ

দুর্নীতি মামলা: খালেদা জিয়ার উপস্থিতিতে যুক্তিতর্ক শেষ

ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে রিট, আদেশ বুধবার

আরও খবর

মিয়ানমার এখনো রোহিঙ্গাদের জন্য নিরাপদ নয়

শাহজালালে যাত্রীর অন্তর্বাস থেকে স্বর্ণের বার উদ্ধার

ঠাকুরগাঁওয়ে কলেজছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

চাঁদপুরে পিকআপ-অটোরিকশা সংঘর্ষে ৩ জনের মৃত্যু

দুর্নীতিবাজ-অর্থপাচারকারি প্রার্থীকে ভোট নয়: হাছান

বেলজিয়ামে আনটর্পে বিস্ফোরণে ভবন ধস, আহত ২০

জনপ্রিয় কণ্ঠশিল্পী শাম্মী আক্তার না ফেরার দেশে

ঠাকুরগাঁওয়ে কলেজছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

মিয়ানমার এখনো রোহিঙ্গাদের জন্য নিরাপদ নয়

রাজধানীর রাস্তায় পাওয়া যাবে অ্যাপভিত্তিক অটোরিকসা